প্রকাশের তারিখ : ১৯ ফেব্রুয়ারী ২০২৩

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ নির্দেশে মান্তা সম্প্রদায়ের জন্য মুজিববর্ষের ঘর নির্মাণ করা হয়েছে। এরা সবসময় নদীতে বসবাস করতেন। কখনো তীরে ওনাদের কোন ঘরবাড়ি ছিল না। প্রধানমন্ত্রী এই প্রথম তাদের জন্য এই সুযোগ করে দিয়েছেন। আমরাও এসে দেখলাম কিভাবে একটি ঘরের মালিকানা প্রাপ্তিতে ওনাদের জীবন বদলে দিয়েছে। তাদের জীবন পরিবর্তন এসেছে। তারা বিদ্যুৎ পেয়েছেন। ঘরে বসে টেলিভিশন দেখতে পাচ্ছেন। তাদের সকলের চোখেমুখে আমি আনন্দ দেখতে পেয়েছি। আমি তাদের শিশুদের স্কুলে যাওয়ার তাড়না দেখতে পেয়েছি। এবং অনেক তৃপ্তি আমি দেখতে পাচ্ছি।।

শনিবার পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নে আশ্রয়ণ প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষে নদীতে নৌকায় ভেসে বেড়ানো মান্তা সম্প্রদায়কে দেওয়া প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শনকালে তিনি এ মন্তব্য করেন। 

তিনি আরও বলেন, বাংলাদেশে উন্নয়ন হচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেই উন্নয়নের ধারাবাহিকতা মান্তা সম্প্রদায় পর্যন্ত পৌঁছে গেছে। তারাও এটার সুবিধাভোগী হয়েছে। তার দৃষ্টান্ত আপনারা দেখতে পাচ্ছেন। এই এলাকায় মান্তা সম্প্রদায়ের জন্য আরও ৩০টি নতুন ঘর নির্মাণের কার্যক্রম শুরু করা হয়েছে। আশা করছি-তারা খুব শিগগিরই নতুন ঘরে উঠবে।